কুমিল্লায় পুনঃভোট গণনায় ২৮ ভোটে জয়ী হলেন পরাজিত প্রার্থী মোজাম্মেল

মোঃ জহিরুল হক বাবু।।
আদালতের রায়ে পুনরায় ভোট গণনা করে ২৮ ভোটে এগিয়ে থেকে চেয়ারম্যান নির্বাচিত হলেন কুমিল্লার মেঘনা উপজেলার লুটেরচর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মোজাম্মেল হক।

রবিবার ২০ আগষ্ট কুমিল্লা সিনিয়র সহকারী জজ ও নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ শহীদুল্লাহ কায়সার এ পুর্নাঙ্গ রায় ঘোষনা করেন।

এর আগে ১৩ আগষ্ট ও ১৬ আগষ্ট ২ দফা উভয় পক্ষের আইনজীবীদের উপস্থিতিতে আদালতে ভোট গণনা করে স্বতন্ত্র প্রার্থী মোঃ মোজাম্মেল হকের প্রতীকে ২৮ ভোট বেশি পাওয়া যায়।

ফলে ওই ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ সানাউল্লাহ শিকদারের চেয়ারম্যানপদ বাতিল করে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মোজাম্মেল হকের পক্ষে সরকারি ওয়েবসাইটে রায় প্রকাশ করা হয়।

মোজাম্মেল হকের আইনজীবি মাসুদ সালাউদ্দিন জানান, ২০২১ সালের ১১ নভেম্বর কুমিল্লার মেঘনা উপজেলার লুটেরচর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

ওই নির্বাচনে মোহাম্মদ সানাউল্লাহ শিকদারকে ৩৬ ভোটে বিজয়ী ঘোষনা করেন রিটানিং কর্মকর্তা। ফলাফল ঘোষনার পর কারচুপির অভিযোগ এনে পরাজিত প্রার্থী মোহাম্মদ মোজাম্মেল হক ওই বছরের ১৪ ডিসেম্বর কুমিল্লা সিনিয়র সহকারী জজ আদালত ও নির্বাচনী ট্রাইব্যুনালে একটি নির্বাচনী ভোট পুনরায় গণনার মামলা করেন।

মামলাটি আমলে নিয়ে বিজ্ঞ বিচারক সকল তথ্য যাচাই বাছাই করে, পুরনায় ব্যলট পেপার গণনা করেন।

গত ১৩ আগষ্ট প্রথম দফা ও ১৬ আগষ্ট ২য় দফা উভয় পক্ষের আইনজীবীদের উপস্থিতিতে বিচার বিশ্লেষণ করে, ভোট গণনা, যাচাই-বাছাই করে স্বতন্ত্র প্রার্থী মোঃ মোজাম্মেল হকের প্রতীকে ২৮ ভোট বেশি পাওয়া যায়।

তিনি আরো বলেন, রায়ে বিজ্ঞ বিচারক মোজাম্মেল হককে চেয়ারম্যান পদে বলবত করার জন্য নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সকল দপ্তরকে নির্দেশনা প্রদান করেন। এছাড়াও ওই নির্বাচনে কারচুপির সাথে জড়িতদের বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য সুপারিশ করেন।

স্বতন্ত্র প্রার্থী মোঃ মোজাম্মেল হক বলেন, জনগনের ভোটকে কারচুপির মাধ্যমে তাকে পরাজিত করা হয়েছিলো। আদালতের রায়ে তিনি সন্তোষ প্রকাশ করে দ্রুত কার্যকরের দাবী জানান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page